ঝড়ের কবলে একটি সাহসীকতার গল্প


একজন লোক মাত্র বিয়ে করে তার স্ত্রীকে সাথে নিয়ে বাড়িতে ফিরছিল।

তারা যখন নৌকা দিয়ে সাগর পাড়
হচ্ছিল, তখন হঠাৎ একটি বড়
ঝড়ের কবরে পড়ে গেল।

লোকটি ছিল একজন
সাহসী যোদ্ধা, কিন্তু তার স্ত্রী খুব ভয় পেতে থাকল যেহেতু নৌকাটি ছিল ছোট
এবং যে কোন মুহূর্তে তারা ডুবে যেতে পারে।
এতে সে খুব নিরাশ হয়ে পড়ল। 

কিন্তু লোকটি তখনও নীরব
এবং শান্ত ছিল যেন কিছুই ঘটেনি।

তখন তার স্ত্রী আতঙ্কগ্রস্ত
এবং কম্পিত কন্ঠে জিজ্ঞেস করল,

“আপনি কি ভীত নন ?
এটাই আমাদের জীবনের
শেষ মুহূর্ত হতে পারে!
শুধুমাত্র কিছু অলৌকিক
ঘটনা আমাদের রক্ষা করতে পারে;
অন্যথায় মৃত্যু নিশ্চিত।"

লোকটি হাসতে হাসতে তার
তলোয়ারটি খোলস থেকে বের করল।
তারপর সে তার খোলা তলোয়ারটি তার
স্ত্রীর প্রায় গলাকে স্পর্শ করে ধরে রাখল...

সে বলল, “তুমি কি ভয় পাচ্ছ?”

তার স্ত্রী হাসতে শুরু
করল আর বলল, 

“আমি কেন ভয় পাব?
তলোয়ারটিতো আপনার হাতে, আর আমি জানি যে আপনি আমাকে আনেক ভালবাসেন।”

সে তলোয়ারটি খোলসের
ভিতর রাখতে রাখতে বলল,

“তুমি আমার উত্তর পেয়ে গেছ। আমি জানি আল্লাহ আমাদের ভালবাসেন, এবং ঝড় তাঁরই হাতে।"

Share this