ব্লগ থেকে গুগল এডসেন্সে এপ্লাই করার নিয়ম।







একসময় খুব সহজে পাওয়া  যেত গুগল  এডসেন্সে একটি একাউন্ট ।  কিন্তু এখন আর খুব সহজে পাওয়া যায়না,  গুগল এডসেন্সে একাউন্ট পেতে আপনাকে  আপনার ওয়েবসাইট সয়ংসম্পূর্ণ করতে হবে । আপনার ওয়েবসাইট এ কমপক্ষে ৫টি মেনু থাকতে হবে এবং প্রত্যেকটি মেনুতে নুন্যতম ৭/৮টি আর্টিকেল থাকতে হবে । আর আপনি যদি ব্লগস্পট থেকে এডসেন্সে একটি একাউন্ট পেতে চান সেক্ষেত্রে আপনাকে অবশ্যই ব্লগ এর ভিতর থেকে গুগল এডসেন্সে এপ্লাই করতে হবে। কিভাবে করবেন তা নিচে দেখানো হলো। প্রথমে আপনার ব্লগ এ সাইন ইন করুন  তারপর আপনার  ব্লগ এর Go to post list আইকন এ ক্লিক করুন  । 

Earning অপশন সিলেক্ট করুন
Switch  Adsense Account  এ ক্লিক করুন
Create a new Adsense Account tab এ Create account এ ক্লিক করুন
Create an adsense account এ Account type : Individual  সিলেক্ট করুন  এবং  Country or territory : Bangladesh সিলেক্ট করুন
তারপর Contact Information দিন,  এখানে Payee name এ আপনার নাম দিন, আর তা যেন অবশ্যই  Bank Account এর সাথে মিল থাকে ।  Bank Account না থাকলে আপনার রিয়াল নাম দিন, ওই নামে পরে Bank Account একাউন্ট করে নিবেন । আর আপনার ঠিকানা অবশ্যই আসল ঠিকানা দিবেন । কেননা গুগল আপনার ওই ঠিকানায় চিঠি পাঠাবে এবং আপনাকে ভেরিফাই করবে ।
সর্বশেষে আপনার মোবাইল নাম্বার দিন এবং Policies এর সকল অপশন এ টিক দিয়ে Submit  Information এ ক্লিক দিন ।
আপনি চাইলে Continue করার আগে আপনার তথ্য আরেকবার সম্পাদন করতে পারবেন । এজন্য Edit Account Information এ ক্লিক করতে হবে, আর সম্পাদন করতে না চাইলে Continue তে ক্লিক দিন  ।  দু / তিন দিনের মধ্যে একটা মেসেজ পাবেন, তারপর ১ সপ্তাহ কিংবা ১ মাস কিংবা তার কম সময়ের মধ্যে আরেকটি Confirmation Email আসবে, যাতে সকল terms and condition এ I agree দিয়ে submit করলেই কাজ শেষ । ব্যাস হয়ে গেল আপনার গুগল এডসেন্সে একাউন্ট  ।আপনার  গুগল এডসেন্সে একাউন্ট একটিভ হয়ে গেলে আপনার account এ যখন সাইন ইন করবেন,   Google Adsense একাউন্ট এর Home Page এভাবে দেখতে পাবেন   । এখান থেকে ad নিয়ে আপনার সাইটে  দিবেন, আর আপনার site visit হলে এবং  ad এ ক্লিক পড়লেই আপনার ইনকাম হবে আর তা Google Adsense এর Home Page এ আসলে দেখতে পাবেন  । নির্ধারিত সময় পর  Google আপনাকে চেক পাঠাবে  ।
ভালো থাকবেন সবাই  ।  ধন্যবাদ  ।  শুভ কামনা রইলো সবার জন্য  ।

Share this