খুব সহজেই কালো ঠোঁট গোলাপী করুন



আজ আপনাদের দেখাবো আমাদের দৈনন্দিক ব্যবহার্য কিছু দ্রব্য দিয়ে কিভাবে কালো ঠোঁট গোলাপি করবেন।

1. চিনি:


চিনি আপনার ঠোঁট থেকে সব মৃত ত্বক কোষ অপসারণে সাহায্য করতে পারে। যা একটি ভাল উপকরন।

দস্তার চিনি (3 টেবিল চামচ) এবং মাখন (2 tbsp) এর একটি মিশ্রণ তৈরি করুন। আপনার ঠোঁটে আলতো করে ব্যবহার করুন এবং. সপ্তাহের একবার করে তিন মাস ব্যবহার করলে অবশ্যই ভাল প্রতিকার পাবেন।

মধু (1 tbsp) এবং বাদাম তেলের (1/2 টেবিল চামচ) সঙ্গে চিনি (1 tbsp) মিশিয়ে একটি ভাল মিশ্রণ তৈরি করতে পারেন। এই মিশ্রণটি ব্যবহারের ফলে আপনার ঠোঁট নরম এবং পাতলা হবে। প্রতি সপ্তাহে এই একই পদ্ধতি অনুসরন করুন।


2. লেবু:


লেবু প্রাকৃতিক পরিষ্কারক এজেন্ট হিসাবে কাজ কর। এটি ঐতিহ্যগতভাবে ত্বকের গাঢ় দাগ এবং ত্বককে মসৃণ করতে ব্যবহার করা হয়। কালো ঠোঁটের জন্য সবচেয়ে কার্যকর ভেষজ প্রতিকারের একক হিসাবে এটি ব্যবহার করা হয়।

ঠোঁটে লেবুর রস প্রয়োগ করার ফলে আপনার ঠোঁট হালকা হবে। ভাল ফলের জন্য কয়েক মাস এই পদ্ধতি অনুসরণ করুন।

এক টুকরা লেবু আপনার ঠোঁটে ঘসা-মাজা করতে পারেন। এটি আরো কার্যকর হবে যদি লেবুতে কিছু চিনি ছিটিয়ে দেন। ২ থেকে ৩ সপ্তাহের জন্য এই পদ্ধতি অনুসরণ করতে পারেন।

এছাড়াও আপনি আপনার ঠোঁটকে আরও আকর্ষণী এবং উন্নত করার জন্য লেবুর রস, (প্রতিটি টেবিল চামচ 1/2) মধু এবং গ্লিসারিন দিয়ে ভাল একটি মিশ্রণ তৈরি করে নিয়মিত ব্যবহার করতে পারেন।


3. শশার রস:


শসার রস ঠোঁটের স্বাভাবিক রং পেতে এবং আপনার ঠোঁটের রং এর উন্নতিতে আপনাকে সাহায্য করতে পারে।

4. মধু:


মধু আপনার ঠোঁটকে আর্দ্র এবং গোলাপী করতে পারে।

প্রতি রাতে আপনার ঠোঁটে সামান্য পরিমাণ মধু লাগান। এরপর কিছু গরম পানি ব্যবহার করে সকালে ধুয়ে পরিষ্কার করে ফেলুন। এই পদ্ধতিটি আপনার ঠোঁটের রঙ হালকা করবে।

ময়দা, মধু এবং দইয়ের একটি মিশ্রণ (প্রতিটি ½ টেবিল চামচ)তৈরি করুন এবং আপনার ঠোঁটের উপর এই মিশ্রণ প্রয়োগ করে আধা ঘন্টার জন্য রেখে দিন। তারপর গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। কাঙ্ক্ষিত ফলাফল পেতে এটি নিয়মিত অভ্যাস করুন।

5. অলিভ অয়েল/জলপাই তেল:


জলপাই তেল আপনার ঠোঁটকে নরম এবং ময়শ্চারাইজিং করতে সাহায্য করে। এটি আপনার ঠোঁটকে সুন্দর করতে পারে যাতে অপরিহার্য পুষ্টি প্রচুর রয়েছে।

প্রতি রাতে জলপাই তেল বা অলিভ অয়েল দিয়ে আপনার ঠোঁট ম্যাসেজ করুন।

জলপাই তেলের সাথে চিনি মিশিয়ে একটি প্রাকতিক মিশ্রণ তৈরি করে কয়েক মাসের জন্য প্রতি সপ্তাহে এই মিশ্রণ ব্যবহার করুন। এটি আপনার ঠোটকে আরও পাতলা বানাবে।

6. বীটরুট:


বীটরুট হচ্ছে সবচেয়ে ভাল এবং কালো ঠোঁটের জন্য সবচেয়ে সহজ পদ্ধিতি। ৫ মিনিটের জন্য আপনার ঠোঁটে এক টুকরা ধোয়া বীট গাছ রুট লাগান।

কিছু সময়ের জন্য এটি রেখে দিন এবং একটু পরেই দেখবেন আপনার ঠোট সব রস শোষণ করে নিবে। এর ফলে আপনার ঠোঁটের রং আরও গোলাপী হবে।

7. মধু ও লেবুর রস একসাথে:


মধু ও লেবুর রসের মিশ্রণ তৈরি করুন এবং আপনার ফ্রিজ মধ্যে এটি ১০ মিনিট রেখে দিন। এবার আপনার ঠোঁটে এই মিশ্রণটি প্রয়োগ করুন এবং এভাবেই এক ঘন্টা লাগিয়ে রাখুন।

এক টি ঘণ্টা পরে আপনার ঠোট ধুয়ে ফেলুন। প্রতিদিন ২ থেকে ৩ বার আপনি এই প্রতিকারটি ব্যাবহার করবেন। মনে রাখবেন, লেবু চামড়ার স্বাভাবিক রং কমাতে পারে। 

তাছাড়া মধু চামড়ার পুষ্টিহীনতার অভাব দূর করে এবং ঠোটকে আরও স্বাস্থ্যসম্মত করে তুলে। মধু ঠোটকে আগের চেয়েও বেশী গোলাপী করতে সাহায্য করে।

সর্বোপরি বেশি করে পানি পান করুন এবং শীতে ঠোঁটের যত্ন নিন। 



Share this